সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রামে ভিজিডি’র চাল বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটক্তি;প্রতিবাদের মুখে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সা.সম্পাদকের পদত্যাগ জয়পুরহাটের কালাইয়ে ৫টি ইউপিতে আওয়ামীলীগের জয় দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা বগুড়ার ধুনটের ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা নওগাঁয় শীতবস্ত্র বিতরন নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা কাহালুতে আমন ধান, চাল সংগ্রহের উদ্বোধন কাহালুর পাইকড় আড়োলা খেলার মাঠে চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরীর নির্বাচনী জনসভা অনুষ্ঠিত শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ববরণকারী সাজুর পাশে দাড়ালেন নিসচা নেতৃবৃন্দ 

অক্সিজেন মাস্ক খুলে স্কুল শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত কর্মচারী ঢাকা থেকে গ্রেফতার

সংবাদ দাতা:
  • সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৮ দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার,বগুড়া নিউজলাইভ ডটকমঃবগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে বকসিসের টাকা কম পেয়ে অক্সিজেন মাস্ক খুলে নেয়ায় স্বুল শিক্ষার্থীবিকাশ চন্দ্র কর্মকারের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত হাসপাতাল কর্মচারীআসাদুল ইসলাম মীর ধুলু র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। র‌্যাব-১২ বগুড়াক্যাম্পের একটি টিম তাকে বৃহস্পতিবার ভোরে ঢাকার আব্দুল্লাহপুরএলাকা থেকে গ্রেফতার করে। জরুরী বিভাগ থেকে ট্রলিতে ওয়ার্ডে নেয়ারপর অবৈধ ভাড়ার(বকশিশ হিসাবে আখ্যায়িত) ৫০ টাকা কম পাওয়ারকারণে হাসপাতালের অনিয়মিত কর্মচারী( ক্লিনার) ধুলু স্কুল ছাত্রবিকাশর মুখ থকে অক্সিজেন মাস্ক খুলে নিয়েছিলো। এতে ওই স্কুলশিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়। এঘটনার পর ব্যাপক ক্ষোভ ও তোলপাড়সৃস্টি হয়।

ঘটনার পরেই অভিযুক্ত কর্মচারী পালিয়ে যায়। বুধববার রাতেমেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষ থেকে বগুড়া সদর থানায় অবহেলাজনিতমৃত্যুর ঘটনায় ধুলুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অপর দিকে ওই ঘটনারপর পরেই হাসপাতাল কর্তৃপক্ষ দালাল ও অবৈধ কর্মকান্ডে জড়িতদেরবিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। বৃহস্পতিবার হাসপাতাল থেকে দালালচক্রের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশে সোর্পদ করা হয়। এরা হলোআব্দুল আজিজ(৪২) ও রকোনুজ্জামান(৩৫)।র‌্যাব জানায়, গ্রেফতারকৃত হাসাপাতালের দৈনিক মজুরী ভিত্তককর্মচারী আসাদুল ইসলাম ধুলুর বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জেরকুমিরডাঙ্গা গ্রামে। সে হাসপাতাল এলাকায় থাকতো। সে ৬ বছর ধরে হাসপাতালে পরিচচ্ছন্নতাকর্মী হিসাবে কাজ করছে। দুপুর পর্যন্ত তারডিউটি থাকলেও বিকাল থেকে ট্রলিতে রোগী পৌঁছে দেয়াসহ বিভিন্নদালালী কাজের মাধ্যমে সে অর্থ আদায় করতো।

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে আসা বিকাশকে জরুরী বিভাগ থেকে ওয়ার্ডেপৌছে দেয়ার জন্য সে ২শ’ টাকা চেয়েছিলো। তবে বিকাশের পিতারনিকট ২শ টাকা না থাকায় দেড়শ’ টাকা দেয়ার সে ক্ষিপ্ত হয়ে রোগীর মুখথেকে অক্সিজেন মাস্ক খুলে দেয়। র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদেধলু মাস্ক খুলে দেয়ার কথা স্বীকার করেছে। ঘটনার পর প্রথমে ও নওগাঁ ও পরেচট্টগ্রাম পালানোর চেস্টা করে। এরই মধ্যে র‌্যাবের টিম ভোরে ঢাকারআব্দুল্লাপুর থেকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়াহচ্ছে। একাধিক সুত্র জানায়, শুধু ধুলু নয়। হাসপাতালের জুরুরী বিভাগ থেকেবিভিন্ন ওয়ার্ডে কৃত্তিম ভাবে ট্রলি ও হুইল চেয়ারের সংকট দেখিয়েএকটি চক্র রোগী বহন করে বকশিশের নামে ভাড়া আদায় করে আসছে।

হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে এবং ওয়ার্ডে চিকিৎসা নেয়ারবিভিন্ন ধাপে রোগীর স্বজনার দালাল চক্রের খপ্পরে পড়েন। রোগীর স্বজনরাবাধ্য হয়ে দালাল চক্রের অবৈধ দাবি মিটিয়ে থাকেন। কারণ টাকা না দিলেরোগী বহনের জন্য ট্রলি বা হুইল চেয়ার পাওয়া যায়না। এবিষয়ে বগুড়ামেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়াদুদ জানান, এসবঘটনা যেন না ঘটে সে জন্য নজরদারী বাড়ানো এবং বৃহস্পতিবার থেকেজরুরী বিভাগ থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ডে রশিদ ছাড়া কোন লেনদেননা করার আহবান জানিয়ে সতর্কীকরণ নোটিশ, বোর্ডে ঝোলানোরব্যবস্থা নেয়া হচ্ছে। এরই অংশ হিসাবে বৃহস্পতিবার দালাল চক্রের দুইসদস্যকে পুলিশের নিকট সোর্পদ করা হয়েছে। এদিকে বগুড়া সদর থানাপুলিশ জানিয়েছে হাসপাতালের ওয়ার্ড মাস্টার রফিকুল ইসলাম বাদী হয়েস্কুল ছাত্র বিকাশের মৃত্যুর ঘটনায় আসাদুল ইসলাম ধুলুকে অভিযুক্ত করেমামলা দায়ের করেছেন।

Facebook Comments

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৭৬,০১১
সুস্থ
১,৫৪০,৫৯৭
মৃত্যু
২৭,৯৮০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২৭
সুস্থ
২৮০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
সর্বসত্ত্ব সংরক্ষিত বগুড়া নিউজলাইভ ২০২০
Theme By bogranewslive
themesba-lates1749691102