সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রামে ভিজিডি’র চাল বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটক্তি;প্রতিবাদের মুখে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সা.সম্পাদকের পদত্যাগ জয়পুরহাটের কালাইয়ে ৫টি ইউপিতে আওয়ামীলীগের জয় দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা বগুড়ার ধুনটের ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা নওগাঁয় শীতবস্ত্র বিতরন নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা কাহালুতে আমন ধান, চাল সংগ্রহের উদ্বোধন কাহালুর পাইকড় আড়োলা খেলার মাঠে চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরীর নির্বাচনী জনসভা অনুষ্ঠিত শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ববরণকারী সাজুর পাশে দাড়ালেন নিসচা নেতৃবৃন্দ 

নেত্রকোনার গুমাই নদীতে ট্রলারডুবি, ১০ জনের মরদেহ উদ্ধার

সংবাদ দাতা:
  • সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২৯৪ দেখা হয়েছে

বগুড়া নিউজলাইভ ডটকম ডেস্ক: নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরও অনেকে। ওই ট্রলারে মোট ৩৬ জন যাত্রী ছিল।বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের রাজনগর এলাকার গুমাই নদীতে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ৩৬ জন যাত্রী নিয়ে সুনামগঞ্জের ধর্মপাশা থানার মধ্যনগর থেকে নেত্রকোনার ছাকুরাকোণা এলাকায় যাচ্ছিল একটি ট্রলার। পথে ওই এলাকায় ট্রলারডুবির ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করছে।তিনি আরও জানান, ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরও অনেকে।

ইতোমধ্যে মো. রাকিবুল হাছান (২), পিতা- মৃত আ. ওয়াহাব; লুৎফুর নাহার (২৫), স্বামী- আ. ওয়াহাব; হামিদা (৫০), স্বামী- আবু চান; সুলতানা বেগম (৪০), স্বামী- আ. করিম; মোজাহিদুল ইসলাম (৩), পিতা- জুবায়েল; লাকী আক্তার (৩০), স্বামী- হাবিবুর রহমান; টুম্পা (৪), পিতা- হাবিব; জাহিদ মিয়া (২); পিতা- হাবিব; অনিক (৫), পিতা- আলমগীর এবং মজিদা বেগম (৫০), স্বামী- ছায়েদ আলী; মোট ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।
নেত্রকোনার গুমাই নদীতে যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় নারী ও শিশুসহ নিহত ১০ জনের সবাই সুনামগঞ্জের মধ্যনগরের ইনাতনগর গ্রামের বাসিন্দা। মর্মান্তিক এ দুর্ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করেছে পুলিশ ও স্থানীয়রা। এখন পর্যন্ত দুই জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে সুনামগঞ্জের মধ্যনগর থানার ট্রলারঘাট থেকে ২৫/৩০ জন যাত্রী নিয়ে ইঞ্জিন চালিত ট্রলারটি নেত্রকোনার ঠাকুরাকোনা এলাকায় যাচ্ছিলো। এসময় দুটি বাল্কহেড নৌকা বালি আনতে একই এলাকায় যাওয়ার পথে ট্রলারের সঙ্গে ধাক্কা লাগায়। এতে যাত্রীবাহী ট্রলারটি নদীতে তলিয়ে যায়। এসময় অন্য যাত্রীরা সাঁতারে তীরে উঠতে পারলেও ইনাতনগর গ্রামের ১০ জন পানিতে তলিয়ে যায়।

মধ্যনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার বলেন, যে জায়গায় ট্রলারটি ডুবেছে সেখানকার গভীরতা অনেক বেশি। নদীতে প্রচ- স্রোত থাকায় উদ্ধার অভিযান ব্যহত হচ্ছে। কলমাকান্দা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে কাজ করছে। তবে নদীর পাশে হলহলিয়া হাওরের একটি চ্যানেল থাকায় উদ্ধারকারীরা ধারণা করছেন কয়েকজনের লাশ হাওরের দিকে ভেসে যেতে পারে।

তিনি আরও বলেন, সরু নদী দিয়ে আগে কখনও বড় বাল্কহেড নৌযান চলাচল করেনি। এখন চলাচল করায় এ দুর্ঘটনা ঘটেছে। বড় নৌযান চলাচল বন্ধ না করলে আরও বড় ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, ঘটনাস্থল থেকে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও দুই জন নিখোঁজ রয়েছেন। তাদের জন্য অভিযান এখনও চলছে।তিনি জানান, নেত্রকোনা জেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

বর্তমানে ঘটনাস্থলে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, ধর্মপাশা উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান উপস্থিত আছেন বলে জানান তিনি।এদিকে ট্রলারডুবিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে নগদ ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।

Facebook Comments

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৭৬,০১১
সুস্থ
১,৫৪০,৫৯৭
মৃত্যু
২৭,৯৮০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২৭
সুস্থ
২৮০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
সর্বসত্ত্ব সংরক্ষিত বগুড়া নিউজলাইভ ২০২০
Theme By bogranewslive
themesba-lates1749691102