সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন
শিরোনাম :
নন্দীগ্রামে ভিজিডি’র চাল বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটক্তি;প্রতিবাদের মুখে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সা.সম্পাদকের পদত্যাগ জয়পুরহাটের কালাইয়ে ৫টি ইউপিতে আওয়ামীলীগের জয় দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা বগুড়ার ধুনটের ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা নওগাঁয় শীতবস্ত্র বিতরন নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা কাহালুতে আমন ধান, চাল সংগ্রহের উদ্বোধন কাহালুর পাইকড় আড়োলা খেলার মাঠে চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরীর নির্বাচনী জনসভা অনুষ্ঠিত শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ববরণকারী সাজুর পাশে দাড়ালেন নিসচা নেতৃবৃন্দ 

টি-টোয়েন্টি বিশ্বকাপ: নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

সংবাদ দাতা:
  • সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৮৭ দেখা হয়েছে

বগুড়া নিউজ লাইভ ডটকমঃএক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনালে পাকিস্তান ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের পর মঙ্গলবার (২ নভেম্বর) নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে টানা চার ম্যাচে জয়ের ধারা অব্যাহত রাখল পাকিস্তান। আর এ জয়ের মধ্য দিয়ে গ্রু-২ এর প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করল বাবর আজমরা।

অবিশ্বাস্য, অসাধারণ কিংবা দুর্দান্ত চলতি টুর্নামেন্টে পাকিস্তানকে যে বিশেষণেই বিশেষিত করা হোক না কেন, কমই বলা হবে। ব্যাটে-বলে দ্যুতি ছড়িয়ে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি তারা। বিশ্বকাপ অভিযান শুরুর ম্যাচে ভারতকে উড়িয়ে নতুন ইতিহাস লেখার পর নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষেও একই চিত্রনাট্য।

এদিকে, সুপার টুয়েলভের চতুর্থ ম্যাচে নামিবিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাবর-রিজওয়ান এবং শেষদিকে হাফিজের দুর্দান্ত ইনিংসে ভর করে রানের পাহাড় ঘরে পাকিস্তান। মাত্র ২ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে তারা। বিশাল এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও শেষ পর্যন্ত দারুণ লড়াই চালায় প্রথমবার বিশ্বকাপ খেলতে আসা নামিবিয়া।

বলা ভালো, ভারত, নিউজিল্যান্ডের চেয়েও বেশি জমজমাট ছিল নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি। যদিও শেষ পর্যন্ত ডেভিড ওয়াইজরা হেরেছে, তবে শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে গেছে।

সুপার টুয়েলভের আগের তিন ম্যাচে পরে ব্যাট করে সবকটিতেই জয় পেয়েছে পাকিস্তান। তাই বোলারদের তেমন ‘অগ্নিপরীক্ষায়’ পড়তে হয়নি এতদিন। আর তাই নামিবিয়ার বিপক্ষে মঙ্গলবার (২ নভেম্বর) টস জিতে আগে ব্যাটিং নিয়েছিলেন বাবর আজম। যেন বিগ ম্যাচের আগে নিজেদের একটু বাজিয়ে দেখা। তবে সে পরীক্ষায় ভালোভাবেই সফল শাহীন-রউফরা।

এদিন বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান মিলে মন্থর শুরু করেছিলেন। তবে রানের চাকা তেমন সচল না থাকলেও উইকেট টিকিয়ে রাখতে পেরেছিলেন তারা। প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে বাবরদের সংগ্রহ ছিল ৫৯ রান।

তবে এরপরই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই ওপেনার। ১০ ওভারে ৫৯ পার হওয়ার পর ১৩ ওভারেই দলীয় ১০০ পেরিয়ে যায়। এদিনও দারুণ ব্যাটিং করেছেন বাবর ও রিজওয়ান। তবে ৪৯ বলে ৭০ রান করে আউট হন পাক অধিনায়ক। উইসের বলে ফ্রাইলিঙ্কের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

আরও পড়ুন : বিশ্বকাপ থেকে বাদ পড়ে যা বললেন মাহমুদউল্লাহ

১ উইকেট হারিয়ে ১৫ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ১১৮ রান। বাবরের পরে ব্যাট করতে নামা ফখর জামান এদিন মাত্র ৫ বলে ৫ করে সাজঘরে ফিরেছেন। ফ্রাইলিঙ্কের বলে উইকেটকিপার গ্রিনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

তবে শেষ পর্যন্ত রিজওয়ান অপরাজিত ছিলেন ৫০ বলে ৭৯ রান করে। তার সঙ্গে মোহাম্মদ হাফিজের ১৬ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস শেষ দিকে পাকিস্তানের লক্ষ্য আরও বাড়িয়েছে। রিজওয়ান শেষ ওভারেই তুলেছেন ২৪ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে দুই দল আজকের আগে একটি ম্যাচই খেলেছে। ২০০৩ সালে ওয়ানডে বিশ্বকাপের সেই ম্যাচে ১৭১ রানের বড় জয় পেয়েছিল পাকিস্তান।

Facebook Comments

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৭৬,০১১
সুস্থ
১,৫৪০,৫৯৭
মৃত্যু
২৭,৯৮০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২৭
সুস্থ
২৮০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
সর্বসত্ত্ব সংরক্ষিত বগুড়া নিউজলাইভ ২০২০
Theme By bogranewslive
themesba-lates1749691102