সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী মহানগরীতে জুয়েলার্স থেকে স্বর্ণালংকারচুরি: গ্রেফতার দুই চোর নন্দীগ্রামে ভিজিডি’র চাল বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটক্তি;প্রতিবাদের মুখে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সা.সম্পাদকের পদত্যাগ জয়পুরহাটের কালাইয়ে ৫টি ইউপিতে আওয়ামীলীগের জয় দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা বগুড়ার ধুনটের ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা নওগাঁয় শীতবস্ত্র বিতরন নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা কাহালুতে আমন ধান, চাল সংগ্রহের উদ্বোধন কাহালুর পাইকড় আড়োলা খেলার মাঠে চেয়ারম্যান প্রার্থী মিটু চৌধুরীর নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

সফলতার ধারাবাহিকতায় অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ

সংবাদ দাতা:
  • সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৩৬ দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ চলমান বিশ্বের অগ্রগতির সাথে তাল মিলিয়ে বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ সফলতার ধারাবাহিকতায় অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্থান করতে সক্ষম হয়েছে। আগামী দিনের প্রজন্মকে আলোকিত জীবনে চলার উপযোগী করে গড়ে তোলার জন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটি সঠিক দিক নির্দেশনা দিয়ে যাচ্ছে। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের খেলা-ধুলা, সাংস্কৃতিক চর্চা, চিত্রাংকন এবং শারীরিক শিক্ষায় পারদর্শীতার সুফল বয়ে এনেছে। জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভলিবল, বাস্কেট বল, সাঁতার, কাবাডি ও বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কারে ভূষিত হয়েছে। মেধা ও মননের বিকাশে এ প্রতিষ্ঠান অনবদ্য দৃষ্টান্ত। আধুনিক শিক্ষা উপকরণ, অভিজ্ঞ শিক্ষক মন্ডলী, সুদক্ষ পরিচালনা পর্যদ ও খেলা-ধুলার মাঠ সম্বলিত অবকাঠামো নিয়ে সুপরিসর প্রাঙ্গনে জ্ঞান নির্ভর নৈতিক মূল্যবোধ সম্পন্ন উদার ব্যক্তিত্ব বিকাশে বিজ্ঞান ভিত্তিক বাস্তবমুখী শিক্ষার আয়োজন করেছে এ প্রতিষ্ঠানটি। নতুন শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদেরকে প্রকৃত জ্ঞান নির্ভর, সৎ ও যোগ্য নেতৃত্বের গুনাবলি সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যান এ্যাডভোকেট বার্নাড তমাল মন্ডলের সাথে আলাপকালে জানান, শিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিতে এবং আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার ঐকান্তিক আশা নিয়ে ১৯৯০ সালে ভাইপাগলা মাজার লেনে নিজস্ব ভবনে এ শিক্ষা প্রতিষ্ঠানটি চালু হয়।
একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা ও নতুন প্রজন্মকে চৌকস হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে সফলতার সাথে এগিয়ে যাচ্ছে বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানের অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর সাথে আলাপকালে জানান, শিক্ষার্থীর মেধা-মনন ও সৃজনশীলতাকে উজ্জ্বীবিত করে তার অন্তর্নিহিত গুনাবলী বিকাশে দায়িত্ব পালনে সর্বদা আন্তরিকভাবে সচেষ্ট রয়েছে। খেলাধুলা, শিক্ষাসফর, বনভোজন, সাংস্কৃতিক অনুষ্ঠানাদির মাধ্যমে শিক্ষার্থীদেরকে পরিপূর্ন মানুষ হিসেবে গড়ে তুলতে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান বলতে যা বোঝায় অভিজ্ঞ প্রশিক্ষিত ও নিবেদিত প্রান শিক্ষকমন্ডলী সকল ধরনের আধুনিক শিক্ষা উপকরণ আধুনিক প্রযুক্তিতে সুসজ্জিত ক্লাস রুম, যুগোপযোগী পাঠদান পদ্ধতি, সুনিয়ন্ত্রিত নিয়ম-শৃংখলা, একাডেমিক পরিকল্পনা, কঠোর ও অভিজ্ঞ প্রশাসনিক ব্যবস্থাসহ সকল গুনাবলি বিদ্যমান রয়েছে এ শিক্ষাঙ্গনে। ধাপে ধাপে অগ্রগতির সাথে তাল মিলিয়ে এ প্রতিষ্ঠানটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে মানুষের হৃদয়ের মনিকোঠায় স্থান পেয়েছে।

Facebook Comments

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৭৬,০১১
সুস্থ
১,৫৪০,৫৯৭
মৃত্যু
২৭,৯৮০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২৭
সুস্থ
২৮০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
সর্বসত্ত্ব সংরক্ষিত বগুড়া নিউজলাইভ ২০২০
Theme By bogranewslive
themesba-lates1749691102