সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে পৌর ছাত্র সমাজের ১নং ওয়ার্ড কমিটি গঠন রাজশাহীতে স্বামীর সামনে ট্রেনেকাটা পড়ে স্ত্রীর মৃত্যু রাজশাহী মহানগরীতে জুয়েলার্স থেকে স্বর্ণালংকারচুরি: গ্রেফতার দুই চোর নন্দীগ্রামে ভিজিডি’র চাল বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুটক্তি;প্রতিবাদের মুখে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সা.সম্পাদকের পদত্যাগ জয়পুরহাটের কালাইয়ে ৫টি ইউপিতে আওয়ামীলীগের জয় দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা বগুড়ার ধুনটের ১০ ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা নওগাঁয় শীতবস্ত্র বিতরন নবাবগঞ্জে ইউনিয়ন পরিষদে নির্বাচনে নির্বাচিত হলেন যারা

জয়পুরহাটে ডিজিটাল সেবায় সুবিধা পাচ্ছেন সরকারী কর্মজীবি ও অবসরপ্রাপ্তরা

সংবাদ দাতা:
  • সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৮৬ দেখা হয়েছে

জয়পুরহাট জেলা প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ জয়পুরহাটে সরকারের ডিজিটাল সেবায় ইলেকট্রিক ফান্ড ট্রান্সফারড (ইএফটি) এর মাধ্যমে ৯৩ দপ্তরের ৪ হাজার ৬৮৮ জন কর্মকর্তা-কর্মচারী পাচ্ছেন বেতন-ভাতা, অবসরপ্রাপ্তরা পাচ্ছেন শতভাগ তাদের পেনশন ও উৎসব ভাতাসহ অন্যান্য সুবিধা।
জেলা একাউন্টস এন্ড ফিনান্স অফিস সূত্র জানা যায়, বিভিন্ন সরকারি দফতরের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী বিশেষ করে বয়োবৃদ্ধ, পক্ষাঘাতগ্রস্থ ও বিধবা যারা ঠিকমতো চলাফেরাও করতে পারেনা এমন ব্যক্তিদের ব্যাংকে গিয়ে টাকা উত্তোলন করা অনেক কষ্টের ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতাধীন বর্তমান জনবান্ধব সরকার বিষয়টি গভীরভাবে অনুধাবন করার পর প্রতিটি জেলা ও উপজেলা হিসাব বিভাগকে ডিজিটালাইজ করার সিদ্ধান্ত গ্রহন করে। এর ধারাবাহিকতায় জয়পুরহাট জেলা একাউন্টস এন্ড ফিনান্স অফিস ২০১৯ সালের নভেম্বর মাস থেকে ইএফটির মাধ্যমে অবসরপ্রাপ্তদের শতভাগ পেনশন ও উৎসব ভাতা প্রদান করা হচ্ছে। এতে করে অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী বিশেষ করে বয়োবৃদ্ধ, পক্ষাঘাতগ্রস্থ ও বিধবা যারা চলতেই পারেনা এমন ব্যক্তিরা ঘরে বসেই তাদের মোবাইল ফোনে পেনশন ও উৎসব ভাতাসহ অন্যান্য সুভিধা পাচ্ছেন। এ ছাড়া ও সরকারি ব্যয় শক্তিশালীকরণ কর্মসূচির আওতায় ইন্ট্রিগেটেড বাজেট এন্ড একাউন্টিং সিস্টেম (আইবার প্লাস প্লাস) সফটওয়ারের মাধ্যমে সকল গ্যাজেটেড কর্মকর্তাদের বেতন ভাতাও বর্তমানে ইএফটির মাধ্যমে পরিশোধ করা হচ্ছে। এতে করে সুফলভোগী কর্মকর্তারা বেতন-ভাতা, জিপিএফ, আয়করসহ যাবতীয় তথ্য নিজেরাই আইবাস সফটওয়ারের মাধ্যমে দেখতে এবং প্রিন্ট করতে পারছেন। ফলে এ বিষয়ে অন্য কোথাও যেতে হচ্ছেনা এবং সময় ও অর্থ দুটিই সাশ্রয় হচ্ছে। জয়পুরহাট জেলায় বর্তমানে সরকারের ডিজিটাল সেবায় বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধা পাচ্ছেন ৯৩ দপ্তরের ৪ হাজার ৬৮৮ জন। এর মধ্যে রয়েছে ৬শ ৯১ জন কর্মকর্তা, ৩ হাজার ৯৭ জন কর্মচারী ও ৯শ জন পেনশন ভোগী। জয়পুরহাট সদর উপজেলার পাঁচুরচক শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হাই ইএফটির মাধ্যমে মোবাইলে পেনশন ও ভাতা পাওয়ায় খুবই খুশি বলে জানান। অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ শান্তি প্রসাদ রায়, অবসরপ্রাপ্ত জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মাহবুব আলম, মহিপুর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ, জয়পুরহাট সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক অবসরপ্রাপ্ত আব্দুল আজিজ বর্তমান সরকারের ডিজিটাল সেবা হিসাবে ইএফটির মাধ্যমে ঘরে বসে মোবাইল ফোনে পেনশন ও ভাতাসহ অন্যান্য সুবিধা পাওয়ায় খুশি বলে জানালেন। বর্তমান সরকারের ডিজিটাল সেবার অংশ হিসাবে ব্যয় শক্তিশালীকরণ কর্মসূচির আওতায় ইএফটির মাধ্যমে সেবা দিতে পারায় অত্যন্ত আনন্দিত বলে জানান, জেলা একাউন্টস এন্ড ফিনান্স অফিসার সরকার রফিকুল ইসলাম। জুন মাস পর্যন্ত জেলায় ৯৩ বিভাগে কর্মরত ৬শ ৯১ জন কর্মকর্তা ও ৩ হাজার ৯৭ জন কর্মচারী এবং ৯শ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী বিশেষ করে বয়োবৃদ্ধ, পক্ষাঘাতগ্রস্থ ও বিধবারা ঘরে বসেই তাদের পেনশন ও উৎসব ভাতাসহ অন্যান্য সুবিধা পেয়েছেন বলেও জানান তিনি।

Facebook Comments

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৭৬,০১১
সুস্থ
১,৫৪০,৫৯৭
মৃত্যু
২৭,৯৮০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২২৭
সুস্থ
২৮০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
সর্বসত্ত্ব সংরক্ষিত বগুড়া নিউজলাইভ ২০২০
Theme By bogranewslive
themesba-lates1749691102